Play Video about আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড

TTC ট্রেনিং সার্টিফিকেট ডাউনলোড এর বিস্তারিত জানুন এই পোস্ট থেকে। 

বিদেশ যাওয়ার জন্য বিদেশ গমনেচ্ছু ভাইদেরকে বাধ্যতামূলক তিন দিনের ট্রেনিং করতে হয়। এই ট্রেনিংকে Pre Departure Oriantion বা PDO বলা হয়। সাধারণত বিভিন্ন জেলার TTC গুলোতে এই ট্রেনিংটি করানো হয়। ট্রেনিং এর শেষে, তাদেরকে নিচের ছবির মতো সার্টিফিকেট দেওয়া হয়। 

এই ট্রেনিং কে অনেকে, বিদেশ যাওয়ার তিন দিনের ট্রেনিং বলে। আবার অনেকে বলে, টিটিসি ট্রেনিং সার্টিফিকেট। এই সবগুলো বিষয় কিন্তু একই। তাই বিভ্রান্ত হওয়া যাবে না। 

এখন যেকোনো স্থান থেকেই এই সার্টিফিকেট ডাউনলোড করা যায়। আমি প্রবাসী ওয়েবসাইট থেকে মাত্র এক মিনিটেই এটি ডাউনলোড করা যাবে। আমি প্রবসী থেকে সার্টিফিকেট ডাউনলোড এর সহজ নিয়ম নিচে আলোচনা করা হলো।

আমি প্রবাসী ওয়েবসাইট ওপেন করা।

প্রথমেই, আপনার মোবাইলে বা কম্পিউটারে একটি ইন্টারনেট ব্রাউজার ওপেন করবেন। তারপর (www.amiprobashi.com/download-certificate) এই লিংকটি, ব্রাউজারের Address Bar এ লিখবেন। তারপর Enter এ ক্লিক করলে Download PDO Certificate নামে ওয়েব পেইজ ওপেন হবে। ওয়েব পেইজটি দেখতে নিচের ছবির মতো। আপনি পোস্টের মধ্য হতে লিংকের উপর ক্লিক করলেও এই পেইজটি ওপেন হবে।

আমি প্রবাসী হতে সার্টিফিকেট ডাউনলোড এর জন্য তথ্য পূরণ।

পেইজ ওপেন হওয়ার পর Passport Number এর ঘরে আপনার পাসপোর্ট নম্বর লিখবেন। 

এরপর নিচের ছবিতে মার্ক করা ঘরে যে লিখাটা থাকবে। সেটি Captcha এর ঘরে হুহহু লিখবেন। বড় এবং ছোট হাতের থাকলে যেটা যেভাবে আছে, সেভাবেই লিখবেন। লিখার পর Search Button এর উপর ক্লিক করবেন। আপনার সার্টিফিকেটটি নিচে চলে আসবে।

নিচের ঘর হতে Open বা Download বাটনে ক্লিক করবেন। তাহলে সার্টিফিকেটটি PDF হিসেবে ডাউনলোড হবে। আপনার ফোনের অথবা কম্পিউটারের ফাইল ব্রাউজার অ্যাপের মধ্যে Download ফোল্ডারে গেলে PDF ফাইলটি খুজে পাবেন।  এবং সেখানে থেকে ফাইলটি ওপেন বা শেয়ার করতে পারবেন।

TTC ট্রেনিং সার্টিফিকেট ডাউনলোড | আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড

TTC ট্রেনিং সার্টিফিকেট ডাউনলোড | আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড

আমি প্রবাসী হতে সার্টিফিকেট ডাউনলোড এর সার্ভিস চার্জ পরিশোধ।

Search Button এ ক্লিক করার পর ১০০ টাকা পেমেন্ট করতে বলবে। এটা সবাইকে বলা হয় না। যারা পিডিও ট্রেনিং এর জন্য অনলাইনে রেজিস্ট্রেশন করেনি। শুধুমাত্র তাদেরকে ১০০ টাকা দেওয়ার জন্য বলা হয়।

Payment বাটনে ক্লিক করে বিকাশের মাধ্যমে এই টাকা পেমেন্ট করা যাবে। টাকা পেমেন্ট করে একই নিয়মে, পাসপোর্ট নং এবং ক্যাপচা পূরণ করে, সার্টিফিকেট ডাউনলোড করতে পারবেন।

এরপরেও যদি আমি প্রবাসী হতে পিডিও সার্টিফিকেট। বা বিদেশ যাওয়ার তিন দিনের ট্রেনিং সার্টিফিকেট।  অথবা টিটিসি ট্রেনিং সার্টিফিকেট ডাউনলোডে কোনো সমস্যা হয়। নিচে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আমরা রিপ্লে করে আপনার সমস্যার সমাধান দেয়ার চেষ্টা করবো।  

নগদ, রকেট, সেলফি, বিকাশের মাধ্যমে প্রবাসী কল্যাণ ব্যাংকের ঋণের কিস্তি পরিশোধ

সোনালী ইসেবা প্রবাসী কল্যাণ ব্যাংক ঋণের কিস্তি পরিশোধ

প্রবাসী সেবা অভিবাসী কর্মীদের উদ্দেশ্যে নির্ভুল তথ্য উপস্থাপনে প্রতিশ্রুতিবদ্ধ। আমাদের ওয়েবসাইটে প্রকাশিত সকল তথ্য নির্ভরযোগ্য উৎস থেকে সংগৃহীত। যে কোন ধরণের ভুল উপস্থাপনা এড়াতে আমরা আমাদের ওয়েবসাইট নিয়মিত আপডেট করছি। তারপরেও, আপনি যদি ওয়েবসাইটে কোন ধরনের ভুল তথ্য খুজে পান, তাহলে আপনি আমাদেরকে ই-মেইল অথবা ফেসবুক মেসেজের মাধ্যমে জানাতে পারেন। আমরা আপনার প্রতি কৃতজ্ঞ থাকব।

প্রবাসী সেবার সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

TTC ট্রেনিং সার্টিফিকেট ডাউনলোড | আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড

TTC ট্রেনিং সার্টিফিকেট ডাউনলোড | আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বাধিক পঠিত