আমাদের সম্পর্কে

প্রবাসী সেবা প্রবাসীদের কল্যাণে সরকারী ও বেসরকারী সকল সেবার তথ্য প্রচার করে

👉 প্রবাসীদের কল্যাণে সবার আগে নির্ভুল তথ্য

এই প্রতিপাদ্য বিষয় নিয়ে আমরা ২০১২ সালে অনলাইন প্লাটফর্মে (ওয়েবসাইট , ফেসবুক, ফেসবুক পেজ, ফেসবুক গ্রুপ, ইউটিউব চ্যানেল, টুইটার, ইনস্টাগ্রাম, ব্লগ, ইমেইল, এর মাধ্যমে তথ্য সেবা প্রদান কার্যক্রম চালু করি।

প্রবাসীরা অনেক সঠিক তথ্য না জানার/পাওয়া কারণে অনেক সমস্যার সম্মুখীন হন, যেমন:

১। সরকারী ও বেসরকারী অনেক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হন;

২। অনেক প্রতারণার স্বীকার হন, অনেক সময় নিঃস্ব হয়ে যান, অনেক সময় মূল্যবান জীবন হারান;

৩। ভুল পথে মূল্যবান অর্থ ও সময় ব্যয় করেন;

৪। আর্থিক ও মানসিকভাবে অনেক ক্ষতিগ্রস্থ হন;

৫। পারিবারিকভাবে ক্ষতিগ্রস্ত হন;

৬। সামাজিকভাবে ক্ষতিগ্রস্ত হন;

৭। না জেনে না বুঝে সরল মনে ভুল পথে পা বাড়ান, এমন অনেক সমস্যায় পড়েন, যা পরে কোন সমাধান করা যায় না।

প্রবাসীদের এইসব ভুল/ক্ষতির হাত থেকে বাঁচানোর উদ্দেশ্যে, প্রবাসীদের সঠিক পথ দেখানো উদ্দেশ্যে, প্রবাসীদের সঠিক তথ্য জানানোর উদ্দেশ্যে, প্রবাসীদের ন্যায্য অধিকার প্রাপ্তি নিশ্চিত করার উদ্দেশ্যে, প্রবাসীদের সামগ্রিকভাবে লাভবান করার উদ্দেশ্যে, প্রবাসীদের সামগ্রিক কল্যাণের উদ্দেশ্যে আমাদের সকল কার্যক্রম। আমরা অনুধাবন করি প্রবাসীরা দেশের জন্য, দেশের মানুষের জন্য, পরিবারের জন্য অনেক কষ্ট করেন। বর্তমান সরকার ও বেসরকারী অনেক প্রতিষ্ঠান প্রবাসীদের নানামূখী কল্যাণে কাজ করেন, যার অনেক সঠিক তথ্য না পাওয়ার কারণে তাঁরা সুবিধা বঞ্চিত হচ্ছেন। আমরা প্রবাসীদের সামগ্রিক কল্যাণে এগিয়ে এসেছি, আপনিও এগিয়ে আসুন, শেয়ার করুন তাঁদের সাথে, তাঁদের পরিবারের সাথে……আপনার/আমার এই কাজে অনেক মানুষ খুঁজে পাবে সঠিক পথ, সঠিক ঠিকানা, বাঁচতে পারে মূল্যবান জীবন, অর্থ-সম্পদ ও হয়রানি থেকে। পেতে পারে নিরাপদ ও সুন্দর জীবন, আর্থিক সুবিধা, মানসিক সুবিধা, সুন্দর জীবন।

দেশ অর্থনীতিতে প্রবাসীদের ভূমিকা অনস্বীকার্য। অথচ প্রবাসীরা সব ক্ষেত্রে দেশে প্রায়ই উপেক্ষিত হয়েছেন, অবহেলিত হয়েছেন। এর জন্য শুধুমাত্র সরকারকে বা কোন প্রতিষ্ঠানকে দায়ী করলে চলে না। কারণ সরকার ও বেসরকারি অনেক প্রতিষ্ঠান প্রবাসীদের  কল্যাণে বিভিন্ন ভাবে নিবেদিত। তাঁদের অধিকার ও মর্যাদা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ।

😢 দুঃখের বিষয় প্রবাসীরা তাঁদের অধিকার, সেবা, বিভিন্ন সুযোগ-সুবিধা, পাওনা, আদায়, লাভ-ক্ষতি, কল্যাণ সব বিষয়ে উদাস, বিষণ্ণ, হতাশ, খেয়ালী, বিমর্ষতা পূর্ণ। তাই তাঁরা তাঁদের ন্যায্য পাওনা বুঝে নিতে পারে না। ক্ষতিগ্রস্ত ও অবহেলিত হয় সবসময়।

😀 তাই প্রবাসী ভাই-বোন ও প্রবাসীর পরিবারের সকল সদস্য ও বন্ধুবান্ধব সকলের প্রবাসী সেবা ব্যবহার করা উচিৎ। এখানে আপনি প্রবাসী যে কোন তথ্য, পরামর্শ ও তথ্য সেবা পাবেন যা সম্পূর্ণ বিনামূল্যে। একটি সঠিক তথ্য আপনার জীবন বদলে দিতে পারে, আপনি প্রতারণার হাত থেকে রক্ষা  পেতে পারেন, আপনার পরিবার ও বন্ধুবান্ধব উপকৃত হতে পারে।

✅ তাই আপনি প্রবাসী সেবার সাথে যুক্ত থাকুন এবং আপনার পরিচিত জনকে শেয়ার করুন, জানিয়ে দিন সঠিক তথ্য সবার আগে।

প্রবাসী সেবা
🏠প্রবাসী কল্যাণ ভবন
৭১-৭২ পুরাতন এলিফ্যান্ট রোড
ইস্কাটন, ঢাকা -১০০০

ওয়েব : 🔎 www.probashiseba.org
ই-মেইল : 📩 probashiseba@gmail.com
হেল্প ডেস্ক : 📞 +৮৮০১৯১৬৯৪৫৯১০, +৮৮০১৭২৩২২০৫৩০

সেবা নিতে আমাদের সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করুন

সর্বাধিক পঠিত